রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

ছাত্রদের কাছে শিক্ষকরা হচ্ছে নির্ভরতার জায়গা: স্থানীয় সরকার মন্ত্রী

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা প্রতিনিধি: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি বলেছেন, ছাত্রদের কাছে শিক্ষকরা হচ্ছে সবচেয়ে নির্ভরতার জায়গা। ছোট বেলায় শিশুরা বাবা মায়ের কাছে বড় হয়। সকল বাবা মা সম্বৃদ্ধ মানুষ নাও হতে পারে কিন্তু শিক্ষকরা ওই অভাবটুকু পূরণ করে দিবে। এই প্রত‍্যাশা নিয়েই ছেলে মেয়েদেরকে স্কুলে পাঠানো হয়।

শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে কুমিল্লার লাকসাম পশ্চিমগাঁওয়ে নওয়াব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ‍্যালয়ের চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন উদ্ভোধনকালে মন্ত্রী এসব কথা বলেন।

বিদ‍্যালয় পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম হিরার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, বিদ‍্যালয়ে গিয়ে ছাত্র ছাত্রীরা শুধু পাঠ‍্যপুস্তক থেকে জ্ঞান আহরণ করে না, তারা শিক্ষকদের কাছ থেকেও জ্ঞান আহরণ করবে। শিক্ষকদের কথা বলা, হাটা চলা, কাপড় ছোপড় পরিধান, উপস্থাপনা এবং নীতিনৈতিকতা এগুলো ছেলে মেয়েদের মনে দাগ কাটে। আমার ছোটবেলার স্মৃতি যদি মূল‍্যায়ন করি তাহলে আমার বাবা মায়ের পরে শিক্ষকদের কাছ থেকে অনেক কিছু শিখেছি এবং শিক্ষকরা আমাকে পথ চলার জন‍্য সাহায্য করেছে, আজও করছে।

এই স্কুলে শেখ রাসেল নামে একটি ল‍্যাব ও পর্যায়ক্রমে আরেকটি ভবন করার ঘোষণা দিয়ে শিক্ষকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আমি মনে করি শিক্ষকদের নৈতিক দায়িত্বের ব‍্যাপারে অবশ‍্যই সচেতন হতে হবে এবং পাঠদান যেমনি করাবেন তেমনিভাবে ছেলে মেয়েদেরকে একটি পূর্ণাঙ্গ মানুষ হিসেবে গড়ে তোলার জন‍্য আপনারা অবদান রাখবেন। তাতেই সকল ছাত্র শিক্ষক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক গড়ে উঠবে।

অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভূঁইয়া, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, ইউএনও একেএম সাইফুল আলম, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নাজিয়া বিনতে আলম, সিনিয়র সহকারী পুলিশ সুপার লাকসাম সার্কেল মুহিতুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি তাবারক উল্ল‍্যাহ কায়েস, সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, ওসি মেজবাহ উদ্দিন ভূঁইয়া, প্রধান শিক্ষক কামাল হোসেন হেলাল, গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন শামীম, কান্দিরপাড় ইউপি চেয়ারম্যান ওমর ফারুক, উত্তরদা ইউপি চেয়ারম্যান ইমাম হোসেন, আজগরা ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার, স্থানীয় কাউন্সিল আবু ছায়েদ বাচ্চু, মুনছুর আহমেদ মুনসী, শাহজাহান মজুমদার, আবদুল আজিজ, মোহাম্মদ উল্ল‍্যাহ, গোলাম রাব্বানী, খলিলুর রহমানসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর মন্ত্রী লাকসাম পৌরসভা ভবনে নবনির্মিত মোঃ তাজুল ইসলাম কনফারেন্স হলের শুভ উদ্ভোধন করেন এবং পৌর এলাকায় চলমান বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেন। এর আগে গতকাল শুক্রবার মন্ত্রীর আগমনে তাঁর বাসভবনে লাকসাম থানা পুলিশ মন্ত্রীকে গার্ড অব অনার জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com